শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

BBC24 News
সোমবার, ৯ মার্চ ২০২০
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » করোনার ঘোষণা দাও, অনুষ্ঠান পরে- প্রধানমন্ত্রী
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » করোনার ঘোষণা দাও, অনুষ্ঠান পরে- প্রধানমন্ত্রী
১২০০ বার পঠিত
সোমবার, ৯ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

করোনার ঘোষণা দাও, অনুষ্ঠান পরে- প্রধানমন্ত্রী

---বিবিসি২৪নিউজ, নিজস্ব প্রতিবেদক:‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনায় যা আছে সেভাবেই ঘোষণা করো। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পরেও করা যাবে। দেশের মানুষের কাছে তথ্য গোপন করতে পারব না। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সর্বোচ্চ প্রচেষ্টা চালাও। আমি তোমাদের সাথে আছি।’রোববার (৮ মার্চ) দেশে প্রথমবারের মতো তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ তথ্য জানার পর এমনিভাবে প্রতিক্রিয়া ব্যক্ত ও নির্দেশনা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের নেতৃত্বে রোববার সকালে স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্মকর্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে করোনাভাইরাস আক্রান্ত রোগী সম্পর্কে অবহিত করতে গেলে তিনি একথা বলেন। সাক্ষাৎকারকালে কেউ কেউ কয়েকটা দিন করোনাভাইরাস আক্রান্ত তথ্য গোপন করে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের পর ঘোষণা দেয়ার প্রস্তাব করলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা সরাসরি নাকচ করে দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকারীদের একজন জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে বলেন, আগামী ১৭ মার্চের অনুষ্ঠানের চেয়ে দেশের মানুষ প্রধানমন্ত্রীর কাছে বেশি গুরুত্বপূর্ণ বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

ওই কর্মকর্তা জানান, স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কর্মকর্তারা শনিবার (৭ মার্চ) রাতেই ল্যাবরেটরি পরীক্ষার ফলাফলে ইতালি ফেরত প্রবাসী দুজনসহ মোট তিনজনের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার ব্যাপারে নিশ্চিত হন।

এ খবর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব (সেবা বিভাগ) আসাদুল ইসলাম ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদকে জানান আইইডিসিআর পরিচালক ডা. মীর জাদি সাবরিনা ফ্লোরা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক রোববার সকালে সাক্ষাতের সময় নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। এ সময় স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য মহাপরিচালক ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক জাতীয় অধ্যাপক এবিএম আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী তাদেরকে জানান, করোনাভাইরাস নিয়ে বিশ্ব পরিস্থিতি সম্পর্কে তিনি ওয়াকিবহাল রয়েছেন। আইইডিসিআরে নিয়মিত প্রেস ব্রিফিং হয় সে সম্পর্কেও তিনি জানেন।

দেশে তিনজন করোনাভাইরাসের রোগী পাওয়া গেছে, এ তথ্য প্রধানমন্ত্রীকে অবহিত করার পর বিকেলে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দুজন ইতালি প্রবাসীসহ তিনজনের করোনভাইরাস আক্রান্ত হওয়ার তথ্য গণমাধ্যমকে অবহিত করেন আইইডিসিআর পরিচালক।



এ পাতার আরও খবর

ইউরোপজুড়ে মুসলিমদের জীবন চ্যালেঞ্জিং হয়ে উঠছে! ইউরোপজুড়ে মুসলিমদের জীবন চ্যালেঞ্জিং হয়ে উঠছে!
পুতিন-মাস্কের যোগাযোগে উদ্বেগে ওয়াশিংটন পুতিন-মাস্কের যোগাযোগে উদ্বেগে ওয়াশিংটন
ইরানে ইসরায়েলের হামলা নিয়ে যা বললেন ট্রাম্প-কমলা ইরানে ইসরায়েলের হামলা নিয়ে যা বললেন ট্রাম্প-কমলা
মোহাম্মদপুরে ছিনতাই প্রতিরোধে ‘আমি ব্যর্থ’: এডিসি মোহাম্মদপুরে ছিনতাই প্রতিরোধে ‘আমি ব্যর্থ’: এডিসি
ইরানে হামলার সময় বাংকারে বস মনিটরিং করছেন: নেতানিয়াহু-গ্যালান্ট ইরানে হামলার সময় বাংকারে বস মনিটরিং করছেন: নেতানিয়াহু-গ্যালান্ট
ইরানের ২০ স্থানে হামলা চালায় ১৪০টি ইসরায়েলি যুদ্ধবিমান ইরানের ২০ স্থানে হামলা চালায় ১৪০টি ইসরায়েলি যুদ্ধবিমান
ইরানের প্রতিরোধের মুখে পিছু হটল ইসরায়েল ইরানের প্রতিরোধের মুখে পিছু হটল ইসরায়েল
বাংলাদেশে দ্রব্যমূল্যের চাপে দিশেহারা অসহায় নিম্ন আয়ের মানুষেরা বাংলাদেশে দ্রব্যমূল্যের চাপে দিশেহারা অসহায় নিম্ন আয়ের মানুষেরা
ব্রিকস সম্মেলনে উঠে আসছে পশ্চিমা প্রভাব মুক্ত ও বিচ্ছিন্ন করার প্রতিদ্বন্দ্বিতা ব্রিকস সম্মেলনে উঠে আসছে পশ্চিমা প্রভাব মুক্ত ও বিচ্ছিন্ন করার প্রতিদ্বন্দ্বিতা
পাকিস্তানে জঙ্গি হামলায় ১০ পুলিশ নিহত, তালেবানের দায় স্বীকার পাকিস্তানে জঙ্গি হামলায় ১০ পুলিশ নিহত, তালেবানের দায় স্বীকার

আর্কাইভ

ইউরোপজুড়ে মুসলিমদের জীবন চ্যালেঞ্জিং হয়ে উঠছে!
পুতিন-মাস্কের যোগাযোগে উদ্বেগে ওয়াশিংটন
ইরানে ইসরায়েলের হামলা নিয়ে যা বললেন ট্রাম্প-কমলা
মোহাম্মদপুরে ছিনতাই প্রতিরোধে ‘আমি ব্যর্থ’: এডিসি
ইরানে হামলার সময় বাংকারে বস মনিটরিং করছেন: নেতানিয়াহু-গ্যালান্ট
ইরানের ২০ স্থানে হামলা চালায় ১৪০টি ইসরায়েলি যুদ্ধবিমান
ইরানের প্রতিরোধের মুখে পিছু হটল ইসরায়েল
বাংলাদেশে দ্রব্যমূল্যের চাপে দিশেহারা অসহায় নিম্ন আয়ের মানুষেরা
ব্রিকস সম্মেলনে উঠে আসছে পশ্চিমা প্রভাব মুক্ত ও বিচ্ছিন্ন করার প্রতিদ্বন্দ্বিতা
পাকিস্তানে জঙ্গি হামলায় ১০ পুলিশ নিহত, তালেবানের দায় স্বীকার