শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

BBC24 News
শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধি ‘মরার উপর খাঁড়ার ঘা’: জি এম কাদের
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধি ‘মরার উপর খাঁড়ার ঘা’: জি এম কাদের
১০৪৩ বার পঠিত
শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধি ‘মরার উপর খাঁড়ার ঘা’: জি এম কাদের

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, হঠাৎ করে বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হচ্ছে যা ‘মরার উপর খাঁড়ার ঘা’। তিনি বলেন বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধি না করে বিষয়টি পুনরায় বিবেচনা করতে পারে সরকার।আজ দুপুরে রাজধানীর একটি হোটেলে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।
এসময় তিনি আরও বলেন, ভর্তুকি কমাতেই বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হয়েছে। কিন্তু দেশের হতদরিদ্র মানুষের সুবিধার কথা বিবেচনা করেইতো সরকার ভর্তুকি দেয়। তিনি বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধির সাথে উৎপাদন, পরিবহন ও মার্কেটিং এর খরচ বৃদ্ধি পায়। এতে পণ্যমূল্য বেড়ে যাবে অনেক। তাই বিদ্যুৎ ও পানির দাম না বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

এ প্রসঙ্গে গোলাম মোহাম্মদ কাদের বলেন, এমনিতেই দেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা, তাই বিদ্যুতের দাম বাড়ানো ঠিক হবে না।

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারী রুপে ছড়িয়ে পড়ছে। তাই ঘনবসতি এবং দরিদ্র দেশ হিসেবে সরকারকে আগাম প্রস্তুতি নিতে হবে। তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় জাতীয় পার্টি সরকারকে প্রয়োজনীয় সকল প্রস্তুতি দিয়ে সহায়তা করতে প্রস্তুত আছে।
খালেদা জিয়া জামিন খারিজ হওয়ার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ করার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি কার বিরুদ্ধে বিক্ষোভ করছে? তারা বিক্ষোভ করছে আদালতের বিরুদ্ধে। এ বিক্ষোভ কোনো রাজনৈতিক নেতাদের বা দলের বিরুদ্ধে নয়। এটা আদালতের বিরুদ্ধে বিএনপির একটা অঘোষিত কর্মসূচি।

বিদ্যুৎ ও পানির দাম বাড়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সামনে গরমের সিজন। আমরা বিদ্যুৎ ব্যবস্থা নিরবচ্ছিন্ন করতে চাই, প্রত্যেক ঘরে বিদ্যুতের আলো জ্বালাতে চাই। যেন মানুষ কষ্ট না পায়। এ ছাড়া সরকার বিদ্যুতে যেমন ভর্তুকি দিচ্ছে, পানিতেও ভর্তুকি দিতে হচ্ছে। এ জন্যই কিছুটা দাম বাড়ানো হয়েছে। তাই একটু কষ্ট হলেও জনগণ এর সুবিধা পাবে।



বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক
সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার
ঢাবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ
গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী
বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘের
ত্রাণ তহবিলে টাকা ব্যাংকে কেন?
সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম গ্রেপ্তার
ঢাকায় আসছে জাতিসংঘের তদন্তদল
ময়মনসিংহের সীমান্ত থেকে সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক