শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ২০ আগস্ট ২০২৪
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | সাবলিড » ধর্ষণের হাত থেকে কিশোরীকে বাঁচাতে, পোশাক ছাড়াই বন্দুক হাতে শিক্ষক
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | সাবলিড » ধর্ষণের হাত থেকে কিশোরীকে বাঁচাতে, পোশাক ছাড়াই বন্দুক হাতে শিক্ষক
৩৬৯ বার পঠিত
মঙ্গলবার, ২০ আগস্ট ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ধর্ষণের হাত থেকে কিশোরীকে বাঁচাতে, পোশাক ছাড়াই বন্দুক হাতে শিক্ষক

---বিবিসি২৪নিউজ,যুক্তরাষ্ট্র প্রতিনিধি: ধর্ষিতা হওয়া থেকে নিজেকে বাঁচাতে চিৎকার করছে এক কিশোরী। আর সেই চিৎকার শুনে অর্ধনগ্ন অবস্থাতেই বন্দুক হাতে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে পড়লেন এক শিক্ষক। এভাবেই শিক্ষকের সাহসিকতার জন্য ধর্ষণের হাত থেকে রক্ষা পেল কিশোরী। ঘটনাটি টেক্সাসের হ্যারিস কাউন্টি এলাকার। খবর হিন্দুস্তান টামসের।

কিশোরীকে শিক্ষকের বাঁচানোর সেই ভিডিও ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। শিক্ষকের এমন সাহসিকতার জন্য প্রশংসা করেছেন প্রতিবেশী থেকে শুরু করে নেটিজেনরা।

ঘটনাটি ঘটেছে গত ২৮ জুলাই। ওই এলাকার একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাইরে স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে ঘটনাটি ঘটে। ওই শিক্ষকের নাম ডেভিড গারজা।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, রাতে বাস থেকে নেমে হেঁটে যাচ্ছিল বছর ১৫ বছর বয়সের ওই কিশোরী। সেই সময় এক ব্যক্তি তাকে ধাওয়া করে এবং ধর্ষণের চেষ্টা করে। তখন মেয়েটি চিৎকার করতে শুরু করে।

ওই শিক্ষক একটি স্থানীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমি জানালা দিয়ে বাইরে তাকাতেই দেখি একজন ব্যক্তি মাটিতে ফেলে মেয়েটিকে মারধর করছে। তার কাপড় খুলে ফেলার চেষ্টা করছে। মেয়েটির চুল ধরে রেখেছে। তা দেখার পরেই আমি দৌড়ে বাইরে চলে যাই। আমার কাছে বন্দুক ছিল। বাইরে বেরিয়ে ওই ব্যক্তির দিকে বন্দুক তাক করে আমি জিজ্ঞেস করলাম কী হচ্ছে? তখন মেয়েটি চিৎকার করে বলে উঠল, আমার বয়স ১৫, আমাকে বাঁচান। তখন আমি ওই ব্যক্তিকে দ্রুত তার ওপর থেকে সরে যেতে বলি।’ এভাবে ওই ব্যক্তি সেখান থেকে পালিয়ে গেলে কিশোরী রক্ষা পায়।

এক প্রতিবেশী জানান, তিনি প্রথমে ভয় পেয়ে গিয়েছিলেন। তিনি ভেবেছিলেন হয়তো কিশোরী ধর্ষণের শিকার হতে চলেছে। তবে শিক্ষক সাহস না দেখালে হয়ত মেয়েটিকে রক্ষা করা যেত না।

ওই শিক্ষক জানান, তিনি ভয় পেয়েছিলেন। তবে ভয় থাকা সত্ত্বেও তিনি কিশোরীকে বাঁচাতে এগিয়ে গিয়েছিলেন। তিনি ভবিষ্যতেও এরকম করবেন বলে জানান।

এদিকে, এ ঘটনার পরেই অভিযুক্তকে গ্রেফতার করতে তৎপর হয়েছে পুলিশ। তাকে শনাক্ত করার জন্য জনসাধারণের কাছে সহায়তার জন্য অনুরোধ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

জানা যাচ্ছে, ওই ব্যক্তির পরনে সাদা লোগো যুক্ত একটি গেঞ্জি, নীল জিন্স এবং সাদা জুতা ছিল। কিশোরীর কাছ থেকে অভিযুক্তের বিবরণ ইতিমধ্যেই সংগ্রহ করেছে পুলিশ।



আর্কাইভ

গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী
বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘের
ত্রাণ তহবিলে টাকা ব্যাংকে কেন?
সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম গ্রেপ্তার
ঢাকায় আসছে জাতিসংঘের তদন্তদল
ময়মনসিংহের সীমান্ত থেকে সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক
দেশ পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা
ঢাকা ও ওয়াশিংটন অর্থনৈতিক সহযোগিতা থাকবে: প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে মার্কিন প্রতিনিধিদল
সরকারের সঙ্গে ২০০ মিলিয়ন ডলারের চুক্তি যুক্তরাষ্ট্রের