শিরোনাম:
●   অনেক ঝড়ঝাপটা পার করে পদ্মা সেতু নির্মাণ করতে হয়েছে: প্রধানমন্ত্রী ●   যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার ●   যুক্তরাজ্যে নিরঙ্কুশ জয়ের পথে লেবার পার্টি ●   মার্টিনেজের বীরত্বে সেমিতে আর্জেন্টিনা ●   যুক্তরাজ্যে নির্বাচনে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী ●   ভারতের সঙ্গে ট্রানজিট চুক্তি: বাংলাদেশের সার্বভৌমত্ব নষ্ট হওয়ার কোনো সম্পর্ক নেই : পররাষ্ট্রমন্ত্রী ●   সরকারি ব‍্যয়ে কর্মকর্তাদের সব ধরনের বিদেশ ভ্রমণ বন্ধ ●   যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার ঘোষণা বাইডেনের ●   মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় বহাল ●   ভারতে মেডিক্যাল ভিসায় গিয়ে আটকা শতাধিক বাংলাদেশি
ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

BBC24 News
বুধবার, ৩ জুলাই ২০২৪
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য নিবন্ধন করতে জয়ের আহ্বান
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য নিবন্ধন করতে জয়ের আহ্বান
১০২ বার পঠিত
বুধবার, ৩ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য নিবন্ধন করতে জয়ের আহ্বান

---বিবিসি২৪নিউজ,অনলাইন ডেস্ক: বৈশ্বিক অর্থনৈতিক মন্দার প্রভাব পড়েছে বাংলাদেশেও। এরমধ্যেই কিছু তরুণ সমাজ পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। এই অসাধারণ অর্জনকারীদের খুঁজে বের করা এবং তাদের অনুপ্রেরণামূলক গল্পগুলোর কথা ছড়িয়ে দেয়া অপরিহার্য। আশা এবং সংকল্পের এই ঘটনাগুলো অন্যদেরকে বড় স্বপ্ন দেখতে এবং আরও অর্জন করতে অনুপ্রাণিত করে।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড এমনই একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসাবে আবির্ভূত হয়েছে, যা দেশের প্রতিটি কোণ থেকে এই উদ্যোক্তাদের একত্র করেছে। বহুল প্রত্যাশিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের অষ্টম আসরের নিবন্ধন আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

অ্যাওয়ার্ডের জন্য আবেদনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়। তিনি মঙ্গলবার (২ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ভেরিফায়েড পেজ থেকে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন।

এতে তিনি লেখেন, উদ্ভাবনী শক্তিতে উদ্ভাসিত তরুণদের স্বীকৃতি দিতে আবারও ফিরে এলো সেই আয়োজন। জাতিকে আপনাদের অবিশ্বাস্য এবং অদম্য সব কার্যক্রমের মাধ্যমে অনুপ্রাণিত করতে নিজ এলাকা বা সমাজের উন্নয়নের জন্য নেওয়া উদ্ভাবনী সব উদ্যোগ নিয়ে সামনে এগিয়ে আসার সময় এখনই।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের অষ্টম আসরের জন্য আবেদন করা যাবে এখন থেকেই।

জয় আরও লেখেন, অক্লান্তভাবে নীরবে নিজের কমিউনিটি এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখা আমাদের দেশের সফল তরুণদের পুরস্কৃত করতে ও তাদের সঙ্গে একটি নেটওয়ার্ক স্থাপনের উদ্দেশ্য নিয়ে ইয়াং বাংলা প্রায় এক দশক আগে যাত্রা শুরু করে। আমাদের এই কার্যক্রমে সাড়া দিয়ে এগিয়ে আসা এবং এই প্লাটফর্মকে শক্তিশালী করার জন্য তারুণ্যনির্ভর সব সংগঠনকে ধন্যবাদ।

শুক্রবার (২৮ জুন) থেকে শুরু হওয়া এই আবেদন চলবে ৩১ জুলাই পর্যন্ত। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৪ এ আবেদনের প্রক্রিয়া ও অন্যান্য তথ্য বিস্তারিত জানা যাবে- https://jbya.youngbangla.org/

উল্লেখ্য, মানবিক কাজের মাধ্যমে সমাজে অবদান রাখার স্বীকৃতি হিসেবে তারুণ্যের প্লাটফর্ম ‘ইয়াং বাংলা’ ২০১৫ সাল থেকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দিয়ে আসছে। গত বছর দেশের সেরা ১২ যুব সংগঠনকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। দেশের ৭৫০টিরও বেশি সংগঠনের মধ্য থেকে ছয় ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়ার আয়োজক আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই’র অঙ্গ প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’।



আর্কাইভ

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার
যুক্তরাজ্যে নিরঙ্কুশ জয়ের পথে লেবার পার্টি
যুক্তরাজ্যে নির্বাচনে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী
ভারতের সঙ্গে ট্রানজিট চুক্তি: বাংলাদেশের সার্বভৌমত্ব নষ্ট হওয়ার কোনো সম্পর্ক নেই : পররাষ্ট্রমন্ত্রী
সরকারি ব‍্যয়ে কর্মকর্তাদের সব ধরনের বিদেশ ভ্রমণ বন্ধ
যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার ঘোষণা বাইডেনের
মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় বহাল
ভারতে মেডিক্যাল ভিসায় গিয়ে আটকা শতাধিক বাংলাদেশি
জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জে মোকাবিলায় বাংলাদেশ যা করবে!
ইসরাইল নিয়ে গভীর উদ্বেগ জাতিসংঘের