শিরোনাম:
●   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘের ●   ঢাকার যানজটের সমাধান চান: প্রধান উপদেষ্টা ●   ত্রাণ তহবিলে টাকা ব্যাংকে কেন? ●   সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম গ্রেপ্তার ●   ঢাকায় আসছে জাতিসংঘের তদন্তদল ●   ময়মনসিংহের সীমান্ত থেকে সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক ●   দেশ পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা ●   দেশে নতুন রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য : ড. ইফতেখারুজ্জামান ●   ঢাকা ও ওয়াশিংটন অর্থনৈতিক সহযোগিতা থাকবে: প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে মার্কিন প্রতিনিধিদল ●   সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেপ্তার
ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

BBC24 News
শুক্রবার, ৮ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে স্বাগত জানালেন নরেন্দ্র মোদি
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে স্বাগত জানালেন নরেন্দ্র মোদি
২৭৭ বার পঠিত
শুক্রবার, ৮ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে স্বাগত জানালেন নরেন্দ্র মোদি

---বিবিসি২৪নিউজ,অমিত ঘোষ দিল্লি থেকে: জি২০’র ১৮তম শীর্ষ সম্মেলন শুরু হবে শনিবার (৯ সেপ্টেম্বর) থেকে। সম্মলনে ২৫ জনের বেশি বিশ্ব নেতা এবং তাদের সহকারী ও প্রতিনিধিরা অংশ নেবেন। ইতোমধ্যে নয়াদিল্লির পালাম এয়ারফোর্স বিমানবন্দরে সস্ত্রীক অবতরণ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তাকে স্বাগত জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

স্ত্রী অক্ষতা মূর্তির সঙ্গে শুক্রবার অবতরণ করেন সুনাক। এসময় তাদের উষ্ণ অভ্যর্থনা জানান ভারতের ভোক্তা বিষয়ক, খাদ্য ও জনবন্টন প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে।

সম্মেলনে অংশ নিতে বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভারতের উদ্দেশে যাত্রা করেছেন। তার সঙ্গে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান, ডেপুটি চিফ অব স্টাফ জেন ও’ম্যালি ডিলন এবং ওভাল অফিসের পরিচালক অ্যানি টমাসিনিসহ এয়ার ফোর্স ওয়ানের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা রয়েছেন।

তাদের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন ভারতের ভোক্তা বিষয়ক, খাদ্য ও জনবন্টন প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। ছবি: টুইটার থেকে

শীর্ষ সম্মেলনে উপস্থিতদের মধ্যে রয়েছেন ফরাসি রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রো, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ, জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এবং ব্রাজিলের রাষ্ট্রপতি লুইজ ইনাসিও লুলা দা সিলভা। সকলেই তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন।

---শুক্রবার আগত নেতাদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন, যুক্তরাজ্যের সুনাক, জাপানের কিশিদা, বাংলাদেশের শেখ হাসিনা, ইতালির জর্জিয়া মেলোনি, চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং, অস্ট্রেলিয়ার আলবানিজ ও সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট এইচএইচ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

১০ সেপ্টেম্বর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্রাজিলের রাষ্ট্রপতি লুলার কাছে জি২০ প্রেসিডেন্সি হস্তক্ষেপ করবেন। পরবর্তী বছরের জন্য এই জোটের সভাপতিত্ব করবে ব্রাজিল। সেই হিসেবে লাতিন আমেরিকার দেশটির মেয়াদকাল শুরু হবে ১ ডিসেম্বর থেকে। জি২০ ১৯তম সম্মেলন আয়োজন করবে রিও ডি জেনেরো।



আর্কাইভ

বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘের
ত্রাণ তহবিলে টাকা ব্যাংকে কেন?
সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম গ্রেপ্তার
ঢাকায় আসছে জাতিসংঘের তদন্তদল
ময়মনসিংহের সীমান্ত থেকে সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক
দেশ পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা
ঢাকা ও ওয়াশিংটন অর্থনৈতিক সহযোগিতা থাকবে: প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে মার্কিন প্রতিনিধিদল
সরকারের সঙ্গে ২০০ মিলিয়ন ডলারের চুক্তি যুক্তরাষ্ট্রের
সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেপ্তার
মাজার-ধর্মীয় স্থাপনা রক্ষার কঠোর নির্দেশ, সরকারের