শিরোনাম:
●   রাশিয়ার‍ বিরুদ্ধে ‘বিজয়ের জন্য’ নেটোতে যোগদানের আমন্ত্রণ চান : জেলেন্সকি ●   শেখ হাসিনা ভারতে আছেন, থাকবেন: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   কোথায় যাব জানি না, তবে দেশে ফিরছি না: সাকিব ●   শেখ হাসিনাকে ফেরত আনতে সব ব্যবস্থা করবে সরকার : পররাষ্ট্র উপদেষ্টা ●   বিশ্বব্যাপী তীব্র দারিদ্র্যে ১০০ কোটির বেশি মানুষ: জাতিসংঘ ●   বিশ্ব গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে প্রচার শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানা ●   বাংলাদেশে ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন ●   বঙ্গবন্ধুকে জাতির জনক মনে করে না এ সরকার : নাহিদ ইসলাম ●   মতিয়া চৌধুরী মারা গেছেন ●   ৭ মার্চ, ১৫ আগস্টসহ বাতিল হচ্ছে আট জাতীয় দিবস
ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » সাম্প্রদায়িক সম্প্রীতি- জাতি-ধর্ম নির্বিশেষে সবাই মিলে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি : প্রধানমন্ত্রী
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » সাম্প্রদায়িক সম্প্রীতি- জাতি-ধর্ম নির্বিশেষে সবাই মিলে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি : প্রধানমন্ত্রী
২৩১ বার পঠিত
বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাম্প্রদায়িক সম্প্রীতি- জাতি-ধর্ম নির্বিশেষে সবাই মিলে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি : প্রধানমন্ত্রী

---বিবিসি২৪নিউজ, বিশেষ প্রতিবেদক ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করতে আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা আমাদের মাতৃভূমিকে এগিয়ে নিতে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব। আমরা আমাদের জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ও ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়বো। ’

প্রধানমন্ত্রী জন্মাষ্টমী উপলক্ষে আজ গণভবনে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।

এসময় তিনি দেশে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের যেকোনো পদক্ষেপ এবং জাতির অগ্রগতির বিরুদ্ধে অপপ্রচার সম্পর্কে সবাইকে সর্বদা সতর্ক থাকার আহ্বান জানান।
তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং স্মার্ট সরকার, স্মার্ট দক্ষ জনশক্তি, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সোসাইটি নিয়ে স্মার্ট বাংলাদেশের দিকে আরো এগিয়ে যাবে। কারণ তার সরকার ২০০৮ সালের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ইতোমধ্যেই এ দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করেছে।
শেখ হাসিনা বলেন, তাঁর সরকার ক্ষমতায় আসার পর সংবিধান সংশোধন করে সব জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষ জনগণের সাম্প্রদায়িক সম্প্রীতি ও অধিকার পুনরুদ্ধার করেছে।

শেখ হাসিনা বলেন, ধর্মনিরপেক্ষতা মানে- প্রতিটি ধর্মের মানুষ তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান ও উৎসব স্বাধীনভাবে পালন করবে।

প্রধানমন্ত্রী হিন্দু সম্প্রদায়কে স্মরণ করিয়ে দিয়ে বলেন, দেশটি সবার, কারণ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে নয় মাস যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছিল।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানও বক্তব্য রাখেন।



আর্কাইভ

রাশিয়ার‍ বিরুদ্ধে ‘বিজয়ের জন্য’ নেটোতে যোগদানের আমন্ত্রণ চান : জেলেন্সকি
শেখ হাসিনা ভারতে আছেন, থাকবেন: পররাষ্ট্র মন্ত্রণালয়
শেখ হাসিনাকে ফেরত আনতে সব ব্যবস্থা করবে সরকার : পররাষ্ট্র উপদেষ্টা
বিশ্বব্যাপী তীব্র দারিদ্র্যে ১০০ কোটির বেশি মানুষ: জাতিসংঘ
বিশ্ব গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে প্রচার শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানা
বাংলাদেশে ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন
বঙ্গবন্ধুকে জাতির জনক মনে করে না এ সরকার : নাহিদ ইসলাম
মতিয়া চৌধুরী মারা গেছেন
৭ মার্চ, ১৫ আগস্টসহ বাতিল হচ্ছে আট জাতীয় দিবস
ভারত থেকে ৫৯৩ টন কাঁচামরিচ আমদানি